ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

আফগানিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৩৪ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ৩১ জুলাই ২০১৯

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে বোমা বিস্ফোরণের ঘটনায় ৩৪ জন বাসযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৭ জন। হতাহতদের বেশির ভাগই নারী ও শিশু।

বুধবার ভোরে হেরাত ও কান্দাহারকে সংযোগকারী মহাসড়কের ফারাহ প্রদেশ অংশের আব খোরমায় এ ঘটনা ঘটে। রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে এই প্রাণহানির ঘটনা ঘটে বলে আফগান কর্মকর্তারা জানান। 

ফারাহ প্রদেশের মুখপাত্র মুহিবুল্লাহ মুহিব জানান, মহাসড়ক ধরে একটি বাস এগিয়ে যাওয়ার সময় রাস্তায় পেতে রাখা বোমার সঙ্গে বাসের চাকার সংঘর্ষে বোমাটি বিস্ফোরিত হয়। হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে বলে জানিয়েছেন তিনি।

কর্মকর্তাদের দাবি, বোমাটি তালেবান ‘পেতে রেখেছিল’। তবে তালেবানদের পক্ষ থেকে এ বোমা হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি।

উল্লেখ্য, মাত্র একদিন আগে দেশটির কান্দাহার অঞ্চলে আত্মঘাতি হামলা চালায় সন্ত্রাসীরা। তাতে ৩ শিশু নিহত হয়। ওই ঘটনায় আহত হয় ২৩ জন। এছাড়া, দেশটিতে সশস্ত্র জঙ্গি সংগঠনগুলোর সঙ্গে সরকারি ও বিদেশি নিরাপত্তা বাহিনীগুলোর লড়াইয়ে চলতি বছরের প্রথম ছয় মাসেই অন্তত ৩ হাজার ৮১২ বেসামরিক লোক হতাহত হয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে জাতিসংঘ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি